You are currently viewing বাংলার সকল নারীকে নারী-দিবসের শুভেচ্ছা – GOISP

বাংলার সকল নারীকে নারী-দিবসের শুভেচ্ছা – GOISP

  • Post author:
  • Post category:Day
  • Post comments:0 Comments

আন্তর্জাতিক নারী দিবস হল একটি বৈশ্বিক ছুটির দিন যা প্রতি বছর ৮ মার্চ নারীদের সাংস্কৃতিক, রাজনৈতিক এবং আর্থ-সামাজিক অর্জনকে স্মরণ করতে উদযাপিত হয়। শুভ আন্তর্জাতিক নারী দিবস 2022: নারীদের সাংস্কৃতিক, রাজনৈতিক, এবং আর্থ-সামাজিক সাফল্য উদযাপনের জন্য প্রতি বছর 8ই মার্চ আন্তর্জাতিক নারী দিবস হিসেবে পালিত হয়। তাছাড়া, মার্চ সারা বিশ্ব জুড়ে মহিলাদের ইতিহাস মাসের সূচনা করে।

Happy international Women’s Day

এটি 1 মার্চ থেকে শুরু হয় এবং 31 মার্চ শেষ হয়৷ এই বছর, আন্তর্জাতিক নারী দিবসের থিম হল ‘টেকসই আগামীকালের জন্য আজ লিঙ্গ সমতা’৷ নারী দিবসের পিছনে লক্ষ্য হল লিঙ্গ সমতার বার্তা ছড়িয়ে দেওয়া, বিভিন্ন ক্ষেত্রে নারীদের কৃতিত্ব এবং অবদান উদযাপন করা এবং সমস্ত লিঙ্গ বৈষম্য, স্টেরিওটাইপ, লিঙ্গ সমতা এবং বৈষম্য মুক্ত একটি সমাজ গঠনের লক্ষ্যে কাজ করা। এই দিনে, লোকেরা তাদের জীবনে শক্তিশালী, বুদ্ধিমান, প্রতিভাবান এবং কেবল অসাধারণ মহিলাদের প্রশংসা করে।

এক নজরে দেখে নেই কিভাবে দিবসটি পালিত হচ্ছে ?

হ, আমি রিক্সা চালাই 

আন্তর্জাতিক নারী দিবস এবং বাংলাদেশে নারীর প্রতি সহিংসতা ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস। নারী দিবস ঘোষণার একশত বছর পেরিয়ে গেলেও এবং বাংলাদেশের স্বাধীনতার ৩৯ বছর পেরিয়ে গেলেও বাংলাদেশের নারীদের অবস্থা উন্নতির অনেক জায়গা ছেড়ে দিয়েছে।

এক নজরে দেখে নেই কিভাবে দিবসটি পালিত হচ্ছে ?

নারীর প্রতি সহিংসতা এদেশে প্রচলিত, বিশেষ করে সমাজের দরিদ্র অংশ থেকে আসা নারীদের বিরুদ্ধে। যৌতুক সংক্রান্ত সহিংসতা; ধর্ষণ অ্যাসিড নিক্ষেপ; গার্হস্থ্য সহিংসতা; অবৈধ ফতোয়া; যৌন হয়রানি; মজুরি বৈষম্য; এবং নারীর প্রতি সামাজিক বৈষম্য ব্যাপক ঘটনা।

বাংলার সকল নারীকে নারী-দিবসের শুভেচ্ছা

Leave a Reply